• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

নবাবগঞ্জে আগুনে পুড়লো ১২ দোকান 

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২৪  

দিনাজপুরের নবাবগঞ্জের একটি বাজারে আগুন লেগে ১২টি দোকান সব মালামালসহ পুড়ে ছাই হয়েছে। এতে প্রায় ৭৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) ভোর রাতে উপজেলার ভাদুরিয়া বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, ভাদুরিয়া বাজারের চৌরাস্তার মোড়ে আব্দুল্লার মুদি ও বেকারির দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুন লাগে। পরে মুহূর্তেই আগুন আশেপাশের দোকানে ছড়িয়ে পড়লে মুদি দোকান, ইলেক্ট্রনিক্সের দোকান, ঔষধের দোকান, ফলের দোকান, মনোহারি দোকানসহ যমুনা ও মিনিস্টার শোরুমের দোকানে আগুন লাগে। এতে করে ১২টি দোকান মালামালসহ আগুনে পুড়ে যায়। 

খবর পেয়ে নবাবগঞ্জ ফায়ার সার্ভিসের দু’টি এবং বিরামপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ঘণ্টাখানেক চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

মুদি দোকানি আজাহার ইসলামের ছেলে মুন্না ইসলাম বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত দোকানে এসে দেখি দাউ দাউ করে আগুন জ্বলছে। দোকানের সব মালামাল পুড়ে যাচ্ছে। তাৎক্ষণিকভাবে ট্রিপল নাইনে (৯৯৯) ফোন দিলে পুলিশ ও ফায়ার সার্ভিস এসে আগুন নেভানোর আগেই দোকানে সব মালামাল আগুনে পুড়ে ছাই হয়ে যায়। 

যমুনা শো রুমের স্বত্বাধিকারী ইকবাল হোসেন বলেন, রাত ৩ টায় আগুন লাগার খবর পেয়ে এসে দোকানের একটি ঝাপ খুলে দেখি দাউ দাউ করে আগুন জ্বলছে। চোখের সামনেই সব পুড়ে যায়। ভিতরে ঢোকার কোনো সুযোগ পাইনি। 

নবাবগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সাইফুল ইসলাম বলেন, আগুনের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাই। আগুনের সূত্রপাত এখনও নির্দিষ্ট করা যায়নি। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে  বিদ্যুতের শটসার্কিট থেকে আগুন লেগেছে। 

তিনি বলেন, মুদি দোকানের জ্বালানি তেল ও শো রুমে থাকা ফ্রিজের কম্প্রেসার থেকে আগুন তাড়াতাড়ি ছড়িয়েছে।
 
এছাড়াও ফায়ার সার্ভিসের দিনাজপুরের সহকারী পরিচালক আমিরুল ইসলাম, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আনিসুল ইসলাম, নবাবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান ফারুক, নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ তাওহীদুল ইসলাম তাওহীদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্তদের মাঝে কম্বল ও শুকনা খাবার বিতরণ করা হয়েছে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –